মেকী প্রেমের কথা
- বেঞ্জিন বেঞ্জয়েট ২৮-০৪-২০২৪

সেদিন আমি প্রথম ছুঁয়েছিলাম প্রেমের হাত ,
পৃথিবীটা হয়েছিল যেন নিতান্তই নির্বাত ... ।
প্রথম পরশ, প্রথম ছোঁয়া, প্রথম আলাপন ,
সব ভুলে সেদিন বুকেতে উঠেছিলো কাঁপন ।
বুঝিনি আমি সে কাঁপনের অবলীলা গহীনে,
ভয় সে যে পরাজয় পরাভূতকেই রাখে চিনে ।
পেয়েছিলাম আরশের ছায়া ক্ষণিকের তরে ,
উদ্ভাসিত হয়েছিল আলেয়ার আলোক ভরে ।
অজানা ছিল তথা আমি মরীচিকার বাসিন্দা ,
প্রেম মানে কষ্ট জ্বালা বিরহ আর লোকনিন্দা ।

সব প্রেমকে এভাবে আমলে নেওয়া বোকামি ,
কিছু প্রেম হৃদয় কিছু আছে আক্কেলসেলামী ।
কিছু প্রেমে থাকে রঙমাখা ...
সহজে যাকে যায়না দেখা ।
কিছু প্রেম বোরিং লগণ কাটানো সারাবেলা ,
ধমকে ধমকে চমকে চমকে সে বান্দরখেলা ।
মিনিটে মিনিটে চলে আলিঙ্গন সারি সারি ,
দিনে চব্বিশবার যাতায়াত চলে শ্বশুরবাড়ি ।
সব কিছু চলে হাওয়ায় হাওয়ায় কথারবোলে ,
ডিজিটালের ফেইসবুকে আর ইন্টারপোলে ।
ওয়াদা করতে সেকেন্ডও লাগে না আজিকে ,
সত্য বলতে ইসলামের ধোঁয়া ওঠে চতুর্দিকে ।

কিছু প্রেম আজো আছে সত্যের পথে অটল ,
হাজারো ব্যঙ্গমা তবু যায়না বিলীনে অতল ।
সে প্রেমে থাকেনা অবৈধ মেলামেশা চুম্বন ,
কোন জটিলতায় জড়ায় না চলন বা বচন ।
প্রেম সত্য সে যে সত্য পথে চলে অবিরাম ,
প্রেম সাগরে ডুবে গিয়ে ভুলে আপনা নাম ।

আজিকের যামানা ! প্রেমের নামে একি দেখি ...
প্রেম সেতো প্রেম নয়... সব মেকী সব মেকী ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।